আমাদের প্ল্যাটফর্মের বেশিরভাগ ক্রিয়াকলাপের জন্য আপনার একটি অ্যাকাউন্ট প্রয়োজন, যার মধ্যে একটি কোর্স কেনা এবং নথিভুক্ত করা। আপনার অ্যাকাউন্ট সেট আপ এবং রক্ষণাবেক্ষণ করার সময়, আপনাকে অবশ্যই একটি বৈধ ইমেল ঠিকানা সহ সঠিক এবং সম্পূর্ণ তথ্য প্রদান করতে হবে এবং চালিয়ে যেতে হবে। আপনার অ্যাকাউন্টের সম্পূর্ণ দায়বদ্ধতা এবং আপনার অ্যাকাউন্টে ঘটে যাওয়া সমস্ত কিছুর জন্য, আমাদের বা অন্য কেউ আপনার অনুমতি ছাড়া আপনার অ্যাকাউন্ট ব্যবহার করার কারণে যে কোনও ক্ষতি বা ক্ষতি সহ। এর মানে হল আপনাকে আপনার পাসওয়ার্ডের ব্যাপারে সতর্ক থাকতে হবে। আপনি আপনার অ্যাকাউন্ট অন্য কারও কাছে স্থানান্তর করতে পারবেন না বা তাদের অনুমতি ছাড়া অন্য কারও অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন না। আপনি যদি একটি অ্যাকাউন্টে অ্যাক্সেসের অনুরোধ করার জন্য আমাদের সাথে যোগাযোগ করেন, তাহলে আপনি আমাদের সেই অ্যাকাউন্টের লগইন শংসাপত্রের তথ্য প্রদান না করা পর্যন্ত আমরা আপনাকে এই ধরনের অ্যাক্সেস প্রদান করব না। কোনো ব্যবহারকারীর মৃত্যুর ঘটনা ঘটলে, সেই ব্যবহারকারীর অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে।

আপনি যদি অন্য কারো সাথে আপনার অ্যাকাউন্ট লগইন শংসাপত্র শেয়ার করেন, তাহলে আপনার অ্যাকাউন্টের সাথে যা ঘটবে তার জন্য আপনি সম্পূর্ণরূপে দায়ী এবং eLearn Bangladesh অ্যাকাউন্ট লগইন শংসাপত্র শেয়ার করা ছাত্রদের মধ্যে বিবাদে হস্তক্ষেপ করবে না। আমাদের সহায়তা টিমের সাথে যোগাযোগ করে আপনার অনুমতি ছাড়া অন্য কেউ আপনার অ্যাকাউন্ট ব্যবহার করতে পারে তা জেনে আপনাকে অবিলম্বে আমাদের অবহিত করতে হবে। আপনি যে সেই অ্যাকাউন্টের মালিক তা নিশ্চিত করতে আমাদের দল আপনার কাছ থেকে কিছু তথ্যের অনুরোধ করতে পারে।


অর্থপ্রদান, ক্রেডিট এবং রিফান্ড

আমরা আমাদের কোর্সের জন্য নিয়মিত প্রচার এবং বিক্রয় চালাই এবং নির্দিষ্ট কোর্সগুলি শুধুমাত্র একটি নির্দিষ্ট সময়ের জন্য ছাড়ের মূল্যে উপলব্ধ। একটি কোর্সের জন্য প্রযোজ্য মূল্যটি হবে আপনার কোর্সটি কেনার সময় মূল্য। একটি কোর্সের জন্য অফার করা যেকোনো মূল্যও ভিন্ন হতে পারে যখন আপনি আপনার অ্যাকাউন্টে লগ ইন করেন এমন ব্যবহারকারীদের জন্য উপলব্ধ মূল্য থেকে যারা নিবন্ধিত বা লগ ইন করেননি, কারণ আমাদের কিছু প্রচার শুধুমাত্র নতুন নিবন্ধিত ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে।


কোর্স অ্যাক্সেস, বিষয়বস্তু এবং আচরণের নিয়ম

আপনি পরিষেবাগুলি অ্যাক্সেস বা ব্যবহার করতে পারবেন না বা অবৈধ উদ্দেশ্যে একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন না। আমাদের প্ল্যাটফর্মে আপনার পরিষেবার ব্যবহার এবং আচরণ অবশ্যই বাংলাদেশের প্রযোজ্য স্থানীয় বা জাতীয় আইন বা প্রবিধান মেনে চলতে হবে। আপনার জন্য প্রযোজ্য এই ধরনের আইন ও প্রবিধানের জ্ঞান এবং মেনে চলার জন্য আপনি সম্পূর্ণরূপে দায়ী। আপনি আমাদের পরিষেবাগুলি অ্যাক্সেস নাও করতে পারেন যদি আপনি এমন একটি অঞ্চল থেকে থাকেন যেখানে বাংলাদেশী ব্যবসাগুলি ব্যবসায় জড়িত হওয়া নিষিদ্ধ।

আপনি যদি একজন ছাত্র হন, পরিষেবাগুলি আপনাকে আপনি যে কোর্সে নথিভুক্ত করেছেন সেগুলির প্রশিক্ষকদের কাছে প্রশ্ন জিজ্ঞাসা করতে এবং কোর্সগুলির পর্যালোচনা পোস্ট করতে সক্ষম করে৷ নির্দিষ্ট কোর্সের জন্য, প্রশিক্ষক আপনাকে হোমওয়ার্ক, অ্যাসাইনমেন্ট, কুইজ বা পরীক্ষা হিসাবে সামগ্রী জমা দেওয়ার জন্য আমন্ত্রণ জানান। আপনার নয় এমন কিছু পোস্ট বা জমা দেবেন না। এছাড়াও, আলোচনা বোর্ডে সরাসরি অ্যাসাইনমেন্ট বা কুইজের উত্তর পোস্ট করার অনুমতি নেই (আপনি ইঙ্গিত দিতে পারেন)। এই ধরনের কিছু সনাক্ত করা হলে, পোস্ট মুছে ফেলা হবে, এবং আপনাকে সতর্ক করা হবে. এই ক্রিয়াকলাপগুলির পুনরাবৃত্তির ফলে আপনার ব্যবহারকারী অ্যাকাউন্টের অস্থায়ী বা স্থায়ী নিষ্ক্রিয় হতে পারে।

যদি আমাদের নোটিশ দেওয়া হয় যে আপনার পাঠ্যক্রম বা বিষয়বস্তু আইন বা অন্যদের অধিকার লঙ্ঘন করে, যদি আমরা আবিষ্কার করি যে আপনার বিষয়বস্তু বা আচরণ আমাদের নিয়ম লঙ্ঘন করে, অথবা যদি আমরা বিশ্বাস করি যে আপনার বিষয়বস্তু বা আচরণ বেআইনি, অনুপযুক্ত বা আপত্তিকর, আমরা তা করতে পারি আমাদের প্ল্যাটফর্ম থেকে আপনার সামগ্রী সরান। eLearn Bangladesh কপিরাইট আইন মেনে চলে. আরো বিস্তারিত জানার জন্য আমাদের মেধা সম্পত্তি নীতি দেখুন.

আমরা আমাদের প্ল্যাটফর্ম এবং পরিষেবাগুলি ব্যবহার করার জন্য আপনার অনুমতি বাতিল বা স্থগিত করতে পারি বা আমাদের শর্তাবলী লঙ্ঘনের জন্য যে কোনো সময়, নোটিশ সহ বা ছাড়াই আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ করতে পারি, যদি আপনি আইন প্রয়োগকারী সংস্থার অনুরোধের ভিত্তিতে বাবদ কোনো ফি দিতে ব্যর্থ হন সরকারী সংস্থা, নিষ্ক্রিয়তার বর্ধিত সময়ের জন্য, অপ্রত্যাশিত প্রযুক্তিগত সমস্যা বা সমস্যার জন্য, অথবা যদি আমাদের সন্দেহ হয় যে আপনি প্রতারণামূলক বা অবৈধ কার্যকলাপে জড়িত। এই ধরনের কোনো সমাপ্তির পরে আমরা আপনার অ্যাকাউন্ট এবং বিষয়বস্তু মুছে ফেলতে পারি, এবং আমরা আপনাকে প্ল্যাটফর্মগুলিতে আরও অ্যাক্সেস এবং আমাদের পরিষেবাগুলির ব্যবহার থেকে বাধা দিতে পারি। আপনার অ্যাকাউন্ট বন্ধ বা স্থগিত করা হলেও আপনার সামগ্রী এখনও প্ল্যাটফর্মগুলিতে উপলব্ধ থাকতে পারে। আপনি সম্মত হন যে আপনার অ্যাকাউন্টের সমাপ্তি, আপনার বিষয়বস্তু অপসারণ বা আমাদের প্ল্যাটফর্ম এবং পরিষেবাগুলিতে আপনার অ্যাক্সেস ব্লক করার জন্য আপনার বা কোনো তৃতীয় পক্ষের কাছে আমাদের কোনো দায় থাকবে না।

যদি আমাদের একজন প্রশিক্ষক আপনার কপিরাইট বা ট্রেডমার্ক অধিকার লঙ্ঘন করে এমন একটি কোর্স প্রকাশ করে থাকেন, তাহলে অনুগ্রহ করে আমাদের সহায়তা পৃষ্ঠার মাধ্যমে জানান। আমাদের প্রশিক্ষক চুক্তির অধীনে, আমরা আমাদের প্রশিক্ষকদের আইন অনুসরণ করতে এবং অন্যদের মেধা সম্পত্তি অধিকারকে সম্মান করতে চাই। আমাদের সাথে কপিরাইট বা ট্রেডমার্ক লঙ্ঘনের দাবি কীভাবে ফাইল করবেন সে সম্পর্কে আরও বিশদ বিবরণের জন্য, আমাদের মেধা সম্পত্তি নীতি দেখুন৷


আলোচনা বোর্ডে, আপনার সহকর্মী এবং প্রশিক্ষকদের প্রতি শ্রদ্ধাশীল হন। কোনো ধরনের হয়রানি বরদাস্ত করা হবে না। আপনি যদি পরিস্থিতি ব্যাখ্যা করে সহায়তা পৃষ্ঠার মাধ্যমে আমাদের কাছে এই ধরনের কোনো কার্যকলাপের প্রতিবেদন দেখতে পান। যদি কেউ অন্য পিয়ার বা প্রশিক্ষকের সাথে অনুপযুক্ত আচরণে লিপ্ত হয়, তবে তার মন্তব্য বা পোস্ট মুছে ফেলা হতে পারে এবং গুরুতর ক্ষেত্রে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি বন্ধ করা হতে পারে।
বুদ্ধিবৃত্তিক সম্পত্তি

একজন ছাত্র হিসাবে, আপনি যখন একটি কোর্সে নথিভুক্ত করেন, তা একটি বিনামূল্যে বা অর্থপ্রদানের কোর্সই হোক না কেন, আপনি eLearn Bangladesh থেকে eLearn Bangladesh প্ল্যাটফর্ম এবং পরিষেবার মাধ্যমে কোর্সটি দেখার অনুমতির লাইসেন্স পাচ্ছেন এবং eLearn Bangladesh হল রেকর্ডের লাইসেন্সদাতা৷ কোর্সগুলি আপনার কাছে লাইসেন্সপ্রাপ্ত এবং বিক্রি হয় না। এই লাইসেন্স আপনাকে কোনোভাবেই কোর্সটি পুনঃবিক্রয় করার কোনো অধিকার দেয় না, যার মধ্যে কোনো ক্রেতার সাথে অ্যাকাউন্টের তথ্য ভাগ করে নেওয়া বা বেআইনিভাবে কোর্সটি ডাউনলোড করা এবং কোনো ব্যক্তি, ব্যবসায়িক সত্তা, লাভ বা লাভ জেনারেটিং প্ল্যাটফর্মের সাথে আমাদের লিখিত তথ্য ছাড়াই শেয়ার করা সম্মতি.

eLearn Bangladesh আপনাকে একটি সীমিত, অ-এক্সক্লুসিভ, অ-হস্তান্তরযোগ্য লাইসেন্স প্রদান করে এবং সেই কোর্সগুলি এবং সংশ্লিষ্ট বিষয়বস্তুগুলি অ্যাক্সেস এবং দেখার জন্য যার জন্য আপনি সমস্ত প্রয়োজনীয় ফি প্রদান করেছেন, শুধুমাত্র আপনার ব্যক্তিগত, অ-বাণিজ্যিক, শিক্ষাগত উদ্দেশ্যে পরিষেবাগুলির মাধ্যমে, এই শর্তাবলী এবং আমাদের পরিষেবাগুলির একটি নির্দিষ্ট কোর্স বা বৈশিষ্ট্যের সাথে সম্পর্কিত যে কোনও শর্ত বা সীমাবদ্ধতা। অন্যান্য সমস্ত ব্যবহার স্পষ্টভাবে নিষিদ্ধ. আপনি পুনরুত্পাদন, পুনঃবন্টন, প্রেরণ, বরাদ্দ, বিক্রয়, সম্প্রচার, ভাড়া, ভাগ, ধার, পরিবর্তন, অভিযোজন, সম্পাদনা, ডেরিভেটিভ কাজ তৈরি, সাবলাইসেন্স, বা অন্যথায় স্থানান্তর বা কোনো কোর্স ব্যবহার করতে পারবেন না যদি না আমরা আপনাকে এটি করার সুস্পষ্ট অনুমতি না দিই। একটি eLearn Bangladesh অনুমোদিত প্রতিনিধি দ্বারা স্বাক্ষরিত একটি লিখিত চুক্তিতে.

আমরা আইনগত বা নীতিগত কারণে কোনও কোর্সে অ্যাক্সেস অক্ষম করার সিদ্ধান্ত নিই বা বাধ্য থাকি এমন পরিস্থিতিতে যে কোনও সময়ে কোর্সগুলি অ্যাক্সেস এবং ব্যবহার করার যে কোনও লাইসেন্স প্রত্যাহার করার অধিকার আমরা সংরক্ষণ করি, আজীবন অ্যাক্সেস অ্যাড-অনের ক্ষেত্রে প্রযোজ্য নয়। একটি কোর্সের সাথে যুক্ত বৈশিষ্ট্য এবং পরিষেবাগুলি, উদাহরণস্বরূপ কোর্সের অনুবাদ ক্যাপশনগুলি যে কোনও সময়ে প্রশিক্ষকদের দ্বারা অক্ষম করা যেতে পারে, এবং একজন প্রশিক্ষক যে কোনও সময় সিদ্ধান্ত নিতে পারেন যে কোনও কোর্সের সাথে যুক্ত হয়ে শিক্ষাদান সহায়তা বা প্রশ্নোত্তর পরিষেবাগুলি আর প্রদান করবেন না৷ স্পষ্ট করে বলতে গেলে, আজীবন অ্যাক্সেস কোর্সের বিষয়বস্তুতে কিন্তু প্রশিক্ষক পরিষেবাতে নয়।
eLearn Bangladesh's রাইটস টু কন্টেন্ট আপনার পোস্ট

একজন ছাত্র হিসাবে আপনি যে সামগ্রী পোস্ট করেন তা আপনারই থাকে। কোর্স এবং অন্যান্য বিষয়বস্তু পোস্ট করার মাধ্যমে, আপনি eLearn Bangladesh কে এটিকে পুনঃব্যবহারের এবং ভাগ করার অনুমতি দেন কিন্তু আপনি আপনার সামগ্রীর উপর আপনার থাকা কোনো মালিকানা অধিকার হারাবেন না।

আপনি যখন মন্তব্য, প্রশ্ন, পর্যালোচনা পোস্ট করেন এবং যখন আপনি নতুন বৈশিষ্ট্য বা উন্নতির জন্য আমাদের কাছে ধারনা এবং পরামর্শ জমা দেন, তখন আপনি eLearn Bangladesh কে এই বিষয়বস্তুটি যেকোনও ব্যক্তির সাথে ব্যবহার এবং শেয়ার করার, এটি বিতরণ এবং যেকোন প্ল্যাটফর্মে এবং যেকোন মিডিয়াতে প্রচার করার অনুমোদন দেন এবং আমরা উপযুক্ত হিসাবে এটি পরিবর্তন বা সম্পাদনা করতে. আইনি ভাষায়, প্ল্যাটফর্মগুলিতে বা এর মাধ্যমে বিষয়বস্তু জমা বা পোস্ট করার মাধ্যমে, আপনি আমাদের ব্যবহার, অনুলিপি, পুনরুত্পাদন, প্রক্রিয়া, অভিযোজন, পরিবর্তন, প্রকাশ, প্রেরণ, প্রদর্শন এবং বিতরণ করার জন্য একটি বিশ্বব্যাপী, অ-এক্সক্লুসিভ, রয়্যালটি-মুক্ত লাইসেন্স প্রদান করেন। সমস্ত বর্তমান এবং ভবিষ্যতের মিডিয়া বা বিতরণ পদ্ধতিতে আপনার সামগ্রী। এর মধ্যে আপনার বিষয়বস্তু অন্যান্য কোম্পানি, সংস্থা বা ব্যক্তিদের কাছে উপলব্ধ করা অন্তর্ভুক্ত যারা বোহুব্রিহির সাথে অংশীদারিত্ব করে অন্য মিডিয়াতে সামগ্রীর সিন্ডিকেশন, সম্প্রচার, বিতরণ বা প্রকাশনার জন্য। আপনি প্রতিনিধিত্ব করেন এবং ওয়ারেন্টি দেন যে আপনার জমা দেওয়া যেকোনো বিষয়বস্তু ব্যবহার করার জন্য আমাদের অনুমোদন করার জন্য আপনার কাছে প্রয়োজনীয় সমস্ত অধিকার, ক্ষমতা এবং কর্তৃত্ব রয়েছে। আপনি কোন ক্ষতিপূরণ ছাড়াই আপনার সামগ্রীর এই ধরনের সমস্ত ব্যবহারে সম্মত হন।
আপনার নিজের ঝুঁকিতে eLearn Bangladesh ব্যবহার করা

eLearn Bangladesh যেকোনও জায়গায় শিক্ষামূলক কোর্স তৈরি এবং শেয়ার করতে সক্ষম করে। আমরা আমাদের অনলাইন লার্নিং মার্কেটপ্লেসে অনেক কোর্স হোস্ট করি এবং হোস্ট করব। আমাদের প্ল্যাটফর্ম মডেল মানে আমরা আইনি সমস্যাগুলির জন্য কোর্সগুলি পর্যালোচনা বা সম্পাদনা করি না এবং আমরা কোর্সের বিষয়বস্তুর বৈধতা নির্ধারণ করার অবস্থানে নই। আমরা প্ল্যাটফর্মে উপলব্ধ কোর্সগুলির উপর কোনও সম্পাদকীয় নিয়ন্ত্রণ অনুশীলন করি না এবং এইভাবে, কোর্সগুলির নির্ভরযোগ্যতা, বৈধতা, নির্ভুলতা বা সত্যতার কোনওভাবেই গ্যারান্টি দিই না। আমরা কোর্সের কিছু প্রাক-পর্যালোচনা করতে পারি কিন্তু আপনি যদি কোনো কোর্স নথিভুক্ত করেন, তাহলে আপনি আপনার নিজের ঝুঁকিতে একজন প্রশিক্ষকের দেওয়া যেকোনো তথ্যের উপর নির্ভর করবেন।

পরিষেবাগুলি ব্যবহার করার মাধ্যমে, আপনি এমন সামগ্রীর সংস্পর্শে আসতে পারেন যা আপনি আপত্তিকর বলে মনে করেন৷ eLearn Bangladesh আপনার কাছ থেকে এই ধরনের বিষয়বস্তু রাখার কোন দায়বদ্ধতা নেই এবং প্রযোজ্য আইনের অধীনে অনুমোদিত পরিমাণে আপনার অ্যাক্সেস বা তালিকাভুক্তির জন্য কোন দায়বদ্ধতা নেই। এটি স্বাস্থ্য, সুস্থতা, লাইফহ্যাকস এবং শারীরিক ব্যায়াম সম্পর্কিত যেকোনো কোর্সের ক্ষেত্রেও প্রযোজ্য। আপনি এই ধরণের কোর্সের প্রকৃতির অন্তর্নিহিত ঝুঁকি এবং বিপদগুলি স্বীকার করেন এবং এই ধরনের কোর্সে নথিভুক্ত করার মাধ্যমে, আপনি অসুস্থতা, শরীরের আঘাত, অক্ষমতা বা মৃত্যুর ঝুঁকি সহ স্বেচ্ছায় সেই ঝুঁকিগুলি গ্রহণ করতে বেছে নেন। একটি কোর্সে আপনার তালিকাভুক্তির আগে, সময় এবং পরে আপনি যে পছন্দগুলি করেন তার জন্য আপনি সম্পূর্ণ দায়িত্ব গ্রহণ করেন।

Payment